June 28, 2024, 12:40 am

সংবাদ শিরোনাম
রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা পার্বতীপুরে ৩দিন ব্যাপি কৃষি মেলার শুভ উদ্বোধন ও বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ পার্বতীপুরে পাট উৎপাদনকারী কৃষকদের দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন উখিয়ায় প্রাইভেটকারসহ ২৫ হাজার ৮’শ ইয়াবা নিয়ে চালক আটক

রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। “চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” শ্লোগানকে সামনে রেখে মাদক নির্মূলে র‌্যাব মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছে।

২। এরই ধারাবাহিকতায় গতকাল ১৮ মে ২০২৪ খ্রিঃ তারিখ বিকাল আনুমানিক ১৬:৫০ ঘটিকায় র‌্যাব-১০, সিপিসি-১ যাত্রাবাড়ী ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার ডেমরা থানাধীন আমুলিয়া মডেল টাউন এলাকার একটি ক্যামিকেল ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আনুমানিক ৬,০২,০০,০০০/- (ছয় কোটি দুই লক্ষ) টাকা মূল্যমানের ৩৪৪ (তিনশত চুয়াল্লিশ) টি নীল রংয়ের জারিকেন ২৫ লিটার করে মোট (২৫ী৩৪৪)= ৮,৬০০ (আট হাজার ছয়শত) লিটার বিদেশী মদসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী চক্রের অন্যতম মূলহোতা ১। মোঃ দ্বীন ইসলাম (৪৮), পিতা-মৃত নূর ইসলাম, সাং-হাজী ওসমান গণি রোড, থানা-বংশাল, ঢাকা ও তার প্রধান সহযোগী ২। মোঃ আনিসুর রহমান রিপন (৫১), পিতা- মৃত ওয়াজেদ আলী আহম্মদ, মাতা- হাজেরা খাতুন, সাং- দরিবহর, থানা- মির্জাপুর জেলা- টাঙ্গাইল, এ/পি- বাসা নং- ০২, রোডনং- ০২, সেক্টর- ১০, থানা- উত্তরা পশ্চিম, ৩। আব্দুল হাদী (২০), পিতা- মৃত শামসুদ্দিন, মাতা- খালেদা বেগম, সাং- বাড়ী নং- ১/সি বেগমগঞ্জ লেন, দয়াগঞ্জ, থানা-গেন্ডারিয়া, ঢাকা, (ভাসমান) দেরকে গ্রেফতার করে।

৩। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত দ্বীন ইসলাম চীন থেকে পলি এ্যালুমিনিয়াম ক্লোরাইড নামক পানি পরিষ্কার করার ক্যামিকেল আমদানি করে রাজধানী ঢাকার ডেমরা থানাধীন আমুলিয়া মডেল টাউন এলাকার একটি গোডাউন মজুদ করে রাখত। পরবর্তীতে সেগুলো রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত। উক্ত ব্যবসার আড়ালে দ্বীন ইসলাম ও তার প্রধান সহযোগী মোঃ আনিসুর রহমান রিপনসহ ৪-৫ জন মিলে স্বল্প সময়ে অধিক অর্থ উপার্জনের উদ্দেশ্যে একটি মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলে। যার অংশ হিসেবে দ্বীন ইসলাম চীনসহ বিভিন্ন দেশ থেকে উল্লেখিত ক্যামিকেলের সাথে ক্যামিকেলের জারিকেনে করে কৌশলে বিদেশী বিভিন্ন ব্রান্ডের মদ দেশে নিয়ে আসত। অতঃপর উক্ত মদ ডেমরা এলাকায় তাদের গোডাউনে মজুদ করে রাখত।

৪। পরবর্তীতে উক্ত বিদেশী মদ দ্বীন ইসলামের সহযোগী মোঃ আনিসুর রহমান রিপন ও আব্দুল হাদী পলাতক মনু ও ফিরোজদের মাধ্যমে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট সরবরাহ করত। প্রতিটি জারিকেনে ২৫ লিটার করে বিদেশী মদ থাকে এবং প্রতিটি জারিকেন ১,৭৫,০০০/- (এক লক্ষ পঁচাত্তর হাজার) টাকার বিনিময়ে তারা বিক্রি করত বলে জানায়। তারা আরো জানায় দ্বীন ইসলামের নেতৃত্বে চক্রটি ক্যামিকেল ব্যবসার আড়ালে প্রায় দেড় বছর যাবৎ এই মাদক ব্যবসায়ী পরিচালনা করে আসছিল। এছাড়া গ্রেফতারকৃত দ্বীন ইসলামের বিরুদ্ধে বিভিন্ন থানায় অর্থ জালিয়াতিসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

৫। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

Share Button

     এ জাতীয় আরো খবর